চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায় জেনে নিন

আপনাদের মধ্যেও অনেকে সার্চ করে জানতে চেয়েছেন যে চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়। আজ আমরা এই চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায় সম্পর্কে এই পোস্টে আলোচনা করব। চুল পড়া বন্ধ করার দোয়া, কিভাবে ইসলামিক উপায়ে চুল পড়া বন্ধ করা যায়। এইসব কিছু জানতে হলে আপনাকে এই পোস্টটি সম্পূর্ণ পড়তে হবে।

চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়

যেহেতু আমাদের ধর্ম ইসলাম সেহেতু আমরা আমাদের ধর্মের উপরে অনেক বিশ্বাস ও ভরসা করি। আর আমাদের ধর্মে প্রধান পাঠ্য প্রস্থ হলো আল কুরআন। আর এই পাঠ্য প্রস্থতে পৃথিবীর এমন কিছু নাই যে এখানে জানানো বা তুলে ধরা হয়নি। সকল রোগের সমাধান এবং জীবন বৃত্তান্ত সকলকে সম্পর্কে আপনি এই আল কুরআনে জানতে পারবেন। 

যেহেতু আমরা জাতি হিসেবে মুসলমান তাই আমাদের ধর্মের উপরে আমাদের অনেক বিশ্বাস রয়েছে। তাই আমাদের কোন বিপদ আপদে পড়লে অবশ্যই আমরা আগে ইসলামিক উপায় সেদিকে সমাধান করার চেষ্টা করি। তাই চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায় সম্পর্কে জানতে পোষ্টটি সম্পূর্ণ পড়ুন।

চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায় - চুল পড়া বন্ধ করার দোয়া

আমরা সকলেই জানি যে ইসলাম এমন একটি ধর্ম যেখানে মানবজাতির সকল সমস্যার সমাধান রয়েছে পবিত্র গ্রন্থ আল কোরআন এর মধ্য। আপনার শরীরের মাথা থেকে পা পর্যন্ত যত রকম রোগ বা সমস্যা আছে সকল কিছু সমাধান রয়েছে পবিত্র গ্রন্থ আল কোরআনের মধ্য। তেমনি করে চুল পড়ার ও বন্ধ করা সম্পর্কে আল কোরআনে  এর সমাধান রয়েছে।

চুল পড়া বন্ধ করার দোয়া হচ্ছে  "মুসাল্লামা তুল্লা শিয়ারা ফি-হা"

আপনাদের মধ্যে অনেকে জানেন যে আরবী উচ্চারণ বাংলায় লিখতে গেলে সেটা পুরোপুরি শুদ্ধ হয় না। তাই এই সূরাটি শুদ্ধভাবে পড়তে আপনাকে কুরআন শরীফের (সূরা বাকারাহ আয়াত ৭১) এই সূরাটি পড়ুন। এই সূরাটি পড়ার পরে আপনার হাতের তালুতে তেল নিন। এবং এই সূরাটি পড়ে ওই তেলে তিনবার ফু দিন। এবার দুই হাত দিয়ে সেই তেল মেখে আল্লাহর নাম নিয়ে চুলে মেখে নিন। ইনশাআল্লাহ এভাবে কয়েকদিন তেল মাখলে আপনার চুল পড়ার সমস্যাটা অনেকটা আগে থেকে কমে যাবে।

চুল ঘন করার ইসলামিক উপায় - চুল ঘন করার উপায়

আপনাদের মধ্যে অনেকে সার্চ করেন যে চুল ঘন করার ইসলামিক উপায়। চুল পড়া বন্ধ ও চুল ঘন করার জন্য বর্তমান সময়ে অনেক রকম আয়ুর্বেদিক ক্রিম ও শ্যাম্পু বের হয়েছে। যেহেতু আমরা জাতি হিসেবে মুসলিম। সেহেতু আমরা সর্বদা আগে কোন বিপদে পড়লে সেটি ইসলামিক উপায়ে দূর করার চেষ্টা করি। কারণ আমরা জানি আমাদের শরীরের যত রকম রোগ বা সমস্যা রয়েছে এর সকল কিছু সমাধান আমাদের পবিত্র আল কুরআন এ রয়েছে। 


আপনি যদি এই পোস্টটি এই পর্যন্ত পড়ে আসেন তাহলে অবশ্যই জানতে পেরেছেন কিভাবে ইসলামিক উপায়ে চুল পড়া বন্ধ করা যায়। উল্লেখিত এই পোস্টে যে দোয়ার কথা বলা হয়েছে , এই দোয়াটি আপনার সর্বক্ষেত্রেই প্রয়োজন হবে। আপনি যদি চুল ঘন করার জন্য কোন আয়ুর্বেদিক ক্রিম বা শ্যাম্পু ব্যবহার করেন। তাহলে সেই ক্রিম বা শ্যাম্পু ব্যবহার করার আগে এই দোয়াটি পড়ে তিনবার ফু দিন। ইনশাআল্লাহ সেই শ্যাম্পু বা ক্রিম দিতে খুব তাড়াতাড়ি আপনার চুল ঘন হওয়া শুরু করবে। 

আমরা জানি যে পবিত্র আল কুরআনের যত সূরা আছে তার সকল কিছুই মানবজাতির কল্যাণের জন্য। পবিত্র আল কুরআনের যতটি সূরা রয়েছে এক একটি সূরার এক একটি কার্যক্ষমতা রয়েছে। এই জন্য আপনার মাথার চুল ঘন করার জন্য কোন ক্রিম বা শ্যাম্পু ব্যবহার করার আগে এই সুরাটি পড়ে তিনবার ফু দিলে এটি আগে থেকে অনেক কার্যকরী হবে আপনার জন্য।

শেষ কথা

আশা করি চুল পড়া বন্ধ করা ইসলামিক উপায়, চুল ঘন করার ইসলামিক উপায়, কিভাবে ইসলামিক উপায়ে চুল পড়া বন্ধ করা যায় এই সকল সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত ধারণা দিতে পেরেছি। পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url